Thursday, January 29, 2009

ভৈরবে যমুনা ডিপোর ডিজেল জমে যাচ্ছে ।। সরবরাহ বন্ধ

ইত্তেফাক ।। ভৈরব সংবাদদাতা ।।

কিশোরগঞ্জের ভৈরবে যমুনা ডিপোর ডিজেল পামওয়েলের মত জমাট বেঁধে যাচ্ছে। এ কারণে বুধবার এই ডিপো থেকে তেল সরবরাহ বন্ধ হয়ে গেছে। এতে বোরোর এই ভরা মৌসুমে অর্ধ-শতাধিক তেলবাহী লরি তেল না পেয়ে ডিপো এলাকায় অপেক্ষায় আছে।

ডিপো সূত্র জানায়, এম ভি জহুর নামে একটি জাহাজ গত ২১ জানুয়ারি ১৩ লাখ লিটার ডিজেল নিয়ে চট্টগ্রাম থেকে ডিপো এলাকায় নোঙ্গর করে। গতকাল সকালে এই তেল সরবরাহ দিতে গিয়ে কর্মকর্তারা সমস্যাটি চিহ্নিত করেন। কেন এমন হলো বোঝার জন্য তারা প্রথমে ১০০ লিটার ডিজেল ডিপোর ড্রেনে ছেড়ে দেখতে পান পামওয়েল মত ডিজেল জমাট বেঁধে যাচ্ছে। তারা দ্রুত তেল সরবরাহ বন্ধ রেখে বিষয়টি লিখিতভাবে যমুনার প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপককে জানান। এদিকে বিভিন্ন স্থান থেকে তেল নিতে আসা ট্যাঙ্ক লরির চালকরা জানান, এই ডিপো থেকে বৃহত্তর ময়মনসিংহ ও নরসিংদীসহ সুনামগঞ্জ জেলায় তেল সরবরাহ হয়ে থাকে। বর্তমানে ওই জেলাগুলোতে বোরোর ভরা মৌসুম চলছে। একদিন তেল পেতে বিলম্ব হলে এর নেতিবাচক প্রভাব পড়বে কৃষি সেক্টরে।এ প্রসঙ্গে ভৈরব যমুনা ডিপোর উপ-ব্যবস্থাপক মোঃ এমদাদুর রহমান জানান, এই ডিজেল মালয়েশিয়া থেকে আসা। কেন এই সমস্যা হচ্ছে সঠিক কিছু বলা না গেলেও তার ধারণা জাহাজে পরিবহনের সময় কোন সমস্যা হতে পারে।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor