Friday, November 28, 2008

পাচারকালে কেশবপুরে বিএডিসির ৪০ বস্তা বীজ ধান আটক

২২.১১.০৮
সমকাল ।। কেশবপুর (যশোর) প্রতিনিধি

কেশবপুরে শুত্রক্রবার দুপুরে বিএডিসির ব্রি-২৮ জাতের ৪০ বস্টøা ধান বীজ কালোবাজারে পাচারকালে কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম আটক করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, কেশবপুর সদরের বীজ ডিলার আরমানের ঘর থেকে ৪০ বস্টøা ব্রি-২৮ জাতের বীজ ধান পাশর্^বর্তী চুকনগরে কালোবাজারে পাচারের সময় কেদারপুর নামক জায়গা থেকে আটক করা হয়। বীজ পাচারের ঘটনায় ডিলারের বিরু™েব্দ আইনগত ব্যবস্ট’া নেওয়া হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম জানান। এ ব্যাপারে উপজেলা বীজ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বিষয়টি তিনি নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শুনেছেন। অপরদিকে বীজ ডিলার আরমান বলেছেন, তিনি ওই বীজ কেশবপুর উপজেলার গৌরীঘোনা ইউনিয়নে কৃষকদের জন্য পাঠাচ্ছিলেন। পাচারের কথা তিনি অস্ট^ীকার করেছেন।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor