Wednesday, November 12, 2008

ভেজাল সারসহ আটক ২

১২.১১.০৮
যায়যায়দিন ।। পীরগঞ্জ (রংপুর) সংবাদাতা
রংপুরে পীরগঞ্জের মাদারগঞ্জ বাজারের নজরুল ইসলামের দোকান থেকে ভেজাল সার আটক করা হয়েছে। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য তার ছেলে মুজাহিদকে (১৪) আটক করা হয়েছে।
এদিকে আরেক অভিযানে সোমবার বিকালে খালাশপীর বন্দরের মিলন সার বিতানে ভেজাল সারের সন্ধান পাওয়া যায়। এ সময় মালিক ইমদাদুল হক মিলনকে (৩০) আটকের পর থানায় সোপর্দ করা হয়।
শেরপুরে দুর্নীতির অভিযোগে উপ-সহকারী কৃষি কর্মকর্তা লাঞ্ছিত শেরপুর প্রতিনিধি শেরপুর সদর উপজেলার ১ নাম্বার কামারেরচর ইউনিয়নের ডুবারচর গ্রামে কৃষি পুনর্বাসনের টাকা বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে স্থানীয় গ্রামবাসী উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলামের ওপর হামলা চালিয়েছে। এ সময় প্রায় তিনঘণ্টা তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে জেলা কৃষি বিভাগের উপ-পরিচালকের হস্তক্ষেপে তাকে উদ্ধার করা হয়। সম্প্রতি সরকার চরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে কৃষি পুনর্বাসনের জন্য নগদ টাকা বরাদ্দ করে। এ বরাদ্দ জনপ্রতি সর্বনিম্ন ৭০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত দেয়া হয়। বরাদ্দপ্রাপ্তদের তালিকাও তৈরি করা হয় উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের মাধ্যমে। এতে ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলাম দুর্নীতির আশ্রয় নিয়ে নগদ দুই থেকে ছয় হাজার টাকা পর্যন্ত ঘুষ গ্রহণ করে একেকজনকে ২০ থেকে ২৫টি স্লিপ বিতরণ করেন। প্রকৃত দুস্থরা কৃষি পুনর্বাসনের টাকা না পাওয়ার আশঙ্কায় তার ওপর চড়াও হয়। এ ব্যাপারে কৃষি বিভাগের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম জানান, ওই কর্মকর্তাকে লাঞ্ছনা বা আটক করার ঘটনা সত্য নয়।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor