Wednesday, November 12, 2008

শেরপুরে কৃষি পুনর্বাসনে অনিয়মের অভিযোগে

১২.১১.০৮
সমকাল ।। শেরপুর প্রতিনিধি

শেরপুর সদর উপজেলার কামারেরচর ইউপি ভবনে উপসহকারী কৃষি কর্মকর্তা নজরুল ইসলামকে মঙ্গলবার দুপুরে স্ট’ানীয় কৃষকরা প্রায় ৩ ঘণ্টা অবরু™ব্দ করে রাখেন। কৃষি পুনর্বাসনের অর্থ বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বিক্ষুব্ধ কৃষকরা এ ঘটনা ঘটান। পরে কৃষি স¤ক্স্রসারণ বিভাগের উপপরিচালক কৃষিবিদ রফিকুল ইসলাম মিয়া উপসহকারী কৃষি কর্মকর্তাকে অন্যত্র বদলি করার আশ^াস দিয়ে জনতার কবল থেকে উ™ব্দার করে আনেন।
প্রত্যক্ষদর্শী এবং এলাকার কৃষকদের অভিযোগ, সরকার বন্যায় ক্ষতিগ্রস্টø কৃষকদের পুনর্বাসনে অর্থ বরাদ্দ দেয়। এ বরাদ্দপ্রাপ্টøদের তালিকা তৈরিতে অনিয়ম এবং দুর্নীতির আশ্রয় নিয়ে স্টিèপ বিতরণ করা হয়। এতে ওই এলাকার প্রকৃত ক্ষতিগ্রস্টø প্রাšিøক চাষীরা বঞ্চিত হন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে প্রাšিøক কৃষকরা উপসহকারী কৃষি কর্মকর্তা নজরুল ইসলামকে ইউপি ভবনের সামনে পেয়ে ইউপি ভবনে নিয়ে অবরু™ব্দ করে রাখেন।
এ ব্যাপারে কৃষি স¤ক্স্রসারণ বিভাগের উপপরিচালক রফিকুল ইসলাম মিয়া বলেন, নজরুল ইসলাম অন্য একটি তদšেø সেখানে গিয়েছিলেন। তাকে অবরু™ব্দ করা হয়নি।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor