Tuesday, September 16, 2008

মাধবপুরে বিপুল পরিমাণ ভেজাল সার ও কীটনাশক উদ্ধার

১৭.০৯.০৮
।।সমকাল।। হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে টাস্কফোর্স টানা ১২ ঘণ্টা অভিযান চালিয়ে পৌর বিএনপি সভাপতির গোডাউনে মাটির নিচে পুঁতে রাখা সাড়ে ৪ হাজার বস্তা ভেজাল সার ও ১ হাজার ২৫০ প্যাকেট নকল কীটনাশক উদ্ধার করেছে। গতকাল এসব সার ও কীটনাশক শায়েস্তাগঞ্জ কাস্টমসে হস্তান্তর করা হয়।
মাধবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সোমবার রাত ৮টা পর্যন্ত মাধবপুর বাজারের বিশিষ্ট সার ব্যবসায়ী ও পৌর বিএনপি সভাপতি জালাল খান এবং তার দুই ছেলের তিনটি গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় জালাল খান বা তার ছেলেদের কাউকে পাওয়া যায়নি। অভিযানের সময় উপজেলা কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন ও বিডিআর নায়েক সুবেদার আবদুল গফুর সঙ্গে ছিলেন।
ভেজালবিরোধী টাস্কফোর্স সোমবার মাধবপুর বাজার সংলগ্ন সাতবর্গ এলাকার এ এইচ রহমান ট্রেডার্সে অভিযান চালিয়ে মাটির নিচ থেকে ৫৯৪ প্যাকেট বিস্টারেন ও ৪০ প্যাকেট পুরাডান ৫জি কীটনাশক এবং ১ হাজার ৫১১ বস্তা বিভিন্ন ধরনের ভেজাল সার উদ্ধার করে।
এছাড়া প্রায় ৫ মেট্রিক টন ডলোমাইট, রক ফসফেটসহ ভেজাল সার তৈরির বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়। পরে টাস্কফোর্স অভিযান চালায় জালাল খানের গ্রামের বাড়ির গোডাউনে।
সেখান থেকে ২ হাজার ৬০ বস্তা বিভিন্ন ধরনের সার জব্দ করা হয়। রাতে মাধবপুর বাজারের খান এন্টারপ্রাইজে অভিযান চালায় টাস্কফোর্স। সেখান থেকে উদ্ধার করা হয় ৮৮৯ বস্তা ভেজাল সার ও ২৫০ প্যাকেট দানাদার কীটনাশক বিস্টারেন।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor