Thursday, September 18, 2008

ভরসা কোল্ড ষ্টোরের পঁচে যাওয়া আলুর ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

১৯.০৯.০৮
।।সমকাল।। সাদুল্যাপুর (গাইবাল্পব্দা) প্রতিনিধি

চলতি মৌসুমে গাইবাল্পব্দার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট আর ভরসা কোল্ড ষ্টোরে আলু পচে যাওয়ায় ক্ষতিগ্রস্টø কৃষকদের সর্বোচ্চ ক্ষতিপহৃরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াহেদ গত বুধবার সকালে আর ভরসা কোল্ড ¯েদ্বার পরিদর্শনে গিয়ে কোল্ড ¯েদ্বার কর্তৃপক্ষকে ক্ষতিপহৃরণ দেওয়ার এই নির্দেশ দেন।
আর ভরসা কোল্ড ¯েদ্বারের ম্যানেজার হামিদুল ইসলাম জানান, ইতিমধ্যে ¯েদ্বার মালিক ক্ষতিগ্রস্টø কিছু কৃষককে ক্ষতিপহৃরণ দিয়েছে। পর্যায়ত্রক্রমে ক্ষতিগ্রস্টø সব কৃষককেই ক্ষতিপহৃরণ দেওয়া হবে।
কৃষকদের ক্ষতিপহৃরণের নির্দেশ দেওয়ার সত্যতা স্ট^ীকার করে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াহেদ জানান আর ভরসা কোল্ড ¯েদ্বারে অব্যবস্ট’াপনা ও ধারণ ক্ষমতার চেয়েও অতিরিক্ত আলু রাখায় আলুতে পচন ধরেছে। এ সংত্রক্রাšø একটি তদšø রিপোর্ট সংশিল্গ®দ্ব মšúণালয়ে পাঠানো হয়েছে। উল্কেèখ্য, বিভিল্পু কারণে ওই কোল্ড ¯েদ্বারের প্রায় ২ কোটি টাকার আলু পচে গেছে।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor