Monday, September 15, 2008

মংলাবন্দরে চরায় আটকে যাওয়া সারবোঝাই জাহাজ ২ সপ্তাহ পর উব্দার

১৬.০৯.০৮
।।সমকাল।। মংলা প্রতিনিধি
টানা দু’সপ্টøাহ পর সোমবার সকালে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ডুবোচরে আটকে যাওয়া সারবোঝাই বিদেশি জাহাজটিকে উ™ব্দার করা সল্ফ¢ব হয়েছে। পানামা পতাকাবাহী এমভি ভিনাসিন আয়রন নামক এ জাহাজটি ২ সেপ্টেল্টল্ফ^র মংলাবন্দরের প্রবেশমুখে হিরণ পয়েন্টের অদহৃরে ডুবোচরে আটকে যায়।
মংলাবন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ সহৃত্র জানায়, ফিলিপাইনের ব্রকটি বন্দর থেকে আমদানি করা ১৬ হাজার ২৪৩ মে. টন ইউরিয়া সার নিয়ে জাহাজটি মংলাবন্দরে প্রবেশের মুখে চরে আটকে যাওয়ার পর নানা প্রত্রিক্রয়ায় এটিকে উ™ব্দারের তৎপরতা চালানো হয়। শেষ পর্যšø সোমবার সকালে জাহাজটিকে ডুবোচর থেকে নামানো সল্ফ¢ব হয়েছে। দুপুরের পর জাহাজটিকে বন্দর চ্যানেলের হারবারিয়া এলাকায় এনে রাখা হয়েছে। রাত থেকে জাহাজে সার খালাস কাজ শুরু হওয়ার সল্ফ¢াবনা রয়েছে।
মংলাবন্দর কর্তৃপক্ষের মেল্ফ^ার অপারেশন মোঃ লুৎফর রহমান জানিয়েছেন, উ™ব্দার করার পর জাহাজটি এখন পুরোপুরি ঝুঁকিমুক্ত। তিনি আরো জানান, জাহাজটিকে উ™ব্দার করা না গেলে তা বন্দরের চ্যানেলের জন্য মারাͧক হুমকি হয়ে দাঁড়াত।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor