Wednesday, September 24, 2008

অবশেষে ক্ষতিগ্রস্ত কৃষকই নির্মাণ করলেন কালভার্ট

২৪.০৯.০৮
সমকাল ।। মৌলভীবাজার প্রতিনিধি

অবশেষে নিজ উদ্যোগেই কালভার্ট নির্মাণ করলেন ক্ষতিগ্রস্ত কৃষক আলকাছ আলী। ফলে জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেল সঞ্জবপুর গ্রামের বসতভিটেসহ ৩৫ একর ধানি জমি। মঙ্গলবার প্রায় ২০ হাজার টাকা খরচ করে ৪টি রিং বসিয়ে কালভার্ট নির্মাণ করা হয়। এ সময় মৌলভীবাজার সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী শাহাদাৎ হোসেন উপস্থি’ত ছিলেন।
ক্ষতিগ্রস্ত কৃষকরা জলাবদ্ধতা থেকে রক্ষার দাবিতে একাধিবার জেলা প্রশাসক, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীর কাছে বারবার লিখিতভাবে আবেদন জানান। গত বৃহ¯ক্সতিবার কৃষক আলকাছ আলীকে জলাবদ্ধতা নিরসনের দাবি জানাতে গিয়ে সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীর কাছে হেনস্থ’া হতে হয়েছে। এ ব্যাপারে গত রোববার সমকালে একটি প্রতিবেদন ছাপা হয়।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor