Tuesday, September 16, 2008

লাখ টন সার কেনার সিদ্ধান্ত

১৭.০৯.০৮
।।সমকাল।। বাসস

সরকার সারের মজুদ বাড়াতে ভারতের বেনারস থেকে ১ লাখ মেট্রিক টন এমওপি সার আমদানির সি™ব্দাšø নিয়েছে।
গতকাল মঙ্গলবার মšিúপরিষদ বিভাগের সল্ফে§লন কক্ষে ‘সরকারি ত্রক্রয় সংত্রক্রাšø উপদে®দ্বা পরিষদ’ কমিটির সভায় এ সি™ব্দাšø নেওয়া হয়।
কমিটির সভাপতি অর্থ ও পরিকল্কপ্পনা মšúণালয়ের উপদে®দ্বা ড. এবি মির্জ্জা মোঃ আজিজুল ইসলামের সভাপতিÍে^ অনুষ্ঠিত এ সভায় স্ট’ানীয় সরকার উপদে®দ্বা আনোয়ারুল ইকবাল, আইন উপদে®দ্বা এএফ হাসান আরিফ, কৃষি উপদে®দ্বা ড. সিএস করিম এবং বিদ্যুৎ ও জ্বালানি মšúণালয়ের দায়িÍে^ নিয়োজিত প্রধান উপদে®দ্বার বিশেষ সহকারী অধ্যাপক ম. তামিম উপস্টি’ত ছিলেন।
সভা শেষে সাংবাদিকদের অর্থ উপদে®দ্বা ড. এবি মির্জ্জা আজিজুল ইসলাম বলেন, সভায় ২৬ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে ‘ঢাকা জেলার কেরানীগঞ্জে বিচারাধীন আসামিদের জন্য কেন্দ্রীয় কারাগার নির্মাণ’ শীর্ষক প্রকল্কেপ্পর ভূমি উল্পুয়ন কাজের লট-বি-১-এর জন্য গৃহীত দরপত্র অনুমোদন করা হয়। এছাড়া স্ট^াস্ট’্য, পু®িদ্ব ও জনসংখ্যা সেক্টর কর্মসহৃচির আওতায় ১২৫টি উপজেলা স্ট^াস্ট’্য কমপেল্গক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উল্পুীতকরণ কাজের স্ট’াপত্য ও প্রকৌশল উপদে®দ্বা প্রতিষ্ঠান, ডেভেলপমেন্ট ডিজাইন কনসালট্যান্টস লিমিটেডের প্রস্টøাবিত উপদে®দ্বার ফির বিষয়ে বিবেচনা ও সি™ব্দাšø নেওয়ার বিষয়ে অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে ১৭ কোটি ৯৯ লাখ টাকা। সভায় মšিúপরিষদ সচিব আলী ইমাম মজুমদারসহ সংশিল্গ®দ্ব মšúণালয়ের সচিবরা উপস্টি’ত ছিলেন।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor