Tuesday, September 16, 2008

সারের দাবিতে ফের কৃষকদের বিক্ষোভ ফরিদপুর ভাটিয়াপাড়া সড়ক অবরোধ

১৭.০৯.০৮
।।যায়যায়দিন।। ফরিদপুর প্রতিনিধি/বোয়ালমারী সংবাদদতা

ফরিদপুরে সারের দাবিতে কৃষকদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। গতকাল তৃতীয়দিনের মতো বিক্ষোভ এবং জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদেরদী বাজারে ফরিদপুর ভাটিয়া পাড়া সড়ক অবরোধ হয়েছে। এর আগে সারের দাবিতে একই উপজেলার বড়গা বাজার, ভাটদী, চিতার বাজার এবং গতকাল কাদেরদী বাজারে বিক্ষোভ ও সড়ক অবরোধ হয়েছে।
জানা যায়, গতকাল সারের দাবিতে বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কয়েক হাজার কৃষক সকাল ৮টা থেকে ফরিদপুর ভাটিয়া পাড়া সড়ক অবরোধ করে। এ সময় সার না পাওয়া কৃষকরা বিক্ষোভ করতে থাকে। রাস্তায় গাছ এবং বাঁশের ব্যারিকেড দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। এ সময় রাস্তার দুই প্রান্তে কয়েকশ যানবাহন আটকা পড়ে। ফলে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়।
সকাল ১১টায় বোয়ালমারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল আওয়াল ঘটনাস্থলে এসে ২১ সেপ্টেম্বর সার দেয়ার প্রতিশ্রুতি দিলে কৃষকরা অবরোধ তুলে নেয়।
সাতৈর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুর রাজ্জাক বলেন, আসলে এখন কৃষকের ফুঁসে ওঠা ছাড়া আর কোনো উপায় নেই। কারণ ক্ষেতে ধান রোপণের পর থেকে কেউ এখনো সার দিতে পারেনি।

No comments:

About Me

My photo
প্রতিদিন বিভিন্ন সংবাদপত্র কৃষি বিষয়ে নানান সংবাদ প্রকাশ করে থাকে। এ সকল তথ্য কাজের জন্য খুবই সহায়ক। কিন্তু একজনের পক্ষে প্রতিদিন সবগুলো সংবাদপত্র পড়া সম্ভব হয়ে ওঠে না। অথচ এ সকল বিষয়গুলো আমাদের সবার জন্য কম-বেশি দরকারি। এ চিন্তা থেকে আমরা বিভিন্ন সংবাদপত্র নিয়মিত পরিবীক্ষণ ও কৃষি বিষয়ক সংবাদসমূহ তথ্যায়নের উদ্যোগ গ্রহণ করেছ্।ি আশা করছি সংবাদ তথ্যায়নের এ প্রকিৃয়াটি আমাদের কাজের জন্য সহায়ক হবে। পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান এ কাজটি সঞ্চালনের কাজ করছে।

Krishi Khobor